শিক্ষাঙ্গন

এসএসসির ফল প্রকাশ ৩০ এপ্রিলের মধ্যে

এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ অথবা ৩০ এপ্রিল প্রকাশ করা হবে। এ দুইদিনের যেকোনো একদিন ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠানো হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

রোববার (৪ মার্চ) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের (ভারপ্রাপ্ত) দায়িত্বে থাকা সচিব মো: শাহেদুল খবির সভাপতিত্ব করেন। সভায় সব বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, আগামী ২৮ অথবা ৩০ এপ্রিল এসএসসি ও সমমানের পরীক্ষার ফল (SSC Equivalent Result) প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এই দুই দিনের মধ্যে প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দিবেন সেদিন ফলাফল প্রকাশ করা হবে।  রেওয়াজ অনুযায়ী ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী মন্ত্রণালয়ের সচিব সব বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সার সংক্ষেপ তুলে দেয়ার পর প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন। দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফউল্যাহ বলেন, আন্তঃশিক্ষাবোর্ডের নিয়মিত সভায় এসএসসি ও সমমানের ফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। সেখানে ২৮ অথবা ৩০ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে রেজাল্ট প্রকাশকে কেন্দ্র করে এ সময় নির্ধারণ করা হয়েছে। এছাড়া এইচএসসি পরীক্ষা নিয়ে বোর্ড চেয়ারম্যানের সঙ্গে আলোচনা হয়।

উল্লেখ্য, এবারের এসএসসি পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা ২৫ ফেব্রুয়ারি শেষ হয়। পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ এবং ছাত্রী ১০ লাখ আট হাজার ৬৮৭ জন। এবার ১০টি বোর্ডের তিন হাজার ৪১২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Related Articles

Back to top button
Close